Working Experience Resources Recent Activities Notice Photo gallery Contact Us
Activities : কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০১৮

সংস্থার উদ্যোগে ২০১২ খ্রিস্টাব্দ থেকে এইড পরিবারের মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান শুরু হয়। এইড ফাউন্ডেশন এর যে সকল কর্মীদের সন্তানেরা লেখাপড়া করছে তাদের উৎসাহিত ও সহায়তা করার লক্ষ্যে সংস্থা হতে শিক্ষাভাতা প্রদান করা হয়। এই ভাতা চালু হওয়ার সময় থেকে সংস্থার প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহীর উদ্যোগে এবং সমমনা কিছু কর্মীদের স্বতঃস্ফূর্ত সহযোগিতায় নিজে উক্ত অর্থ শিক্ষা সহায়ক তহবিলে প্রদান পূর্বক ২০১৫ খ্রিস্টাব্দে এইড শিক্ষা সহায়ক তহবিল নামে একটি কমিটি গঠিত হয়; যার মাধ্যমে প্রতিবছর এইড পরিবারের কৃতি শিক্ষার্থী এবং এইড বাক ও শ্রবণ প্রতিবন্ধী শিশুদের সংবর্ধনা প্রদান করা হচ্ছে।

এইড শিক্ষা সহায়ক তহবিল থেকে সুবিধাবঞ্চিত অনেককে সহায়তা প্রদান করা হয়। নিজ গন্ডিতে সীমাবদ্ধ না থেকে সামাজিক দায়বদ্ধতা থেকে এইড পরিবারের বাইরেও সুবিধাবঞ্চিত ও মেধাবী শিক্ষার্থীদেরকে আর্থিক সহায়তা ছাড়াও বই, স্কুল ব্যাগ, ড্রেস, শিক্ষা উপকরণ ইত্যাদি সহায়তা প্রদান করা হয়ে থাকে। সংস্থার প্রাক্তন সহ-সভাপতি সহযোগী অধ্যাপক মরহুম এহতেশামুল হক নতুন যিনি সংস্থার সকল কর্মকান্ডে বিশেষ করে শিক্ষার সর্বক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রাখতেন, তিনি সড়ক দূর্ঘটনায় অকাল মৃত্যুবরণ করেছেন তাঁর স্মরণে এই তহবিলটির নামকরণ করে কার্যক্রম আরো বিস্তৃত এবং দরিদ্র মেধাবীদের সহায়তা করার পরিকল্পনা রয়েছে। আমরা আশা করি আমাদের সকলের ঐক্যবদ্ধ এই প্রচেষ্টা একদিন আলোকবর্তিকা হয়ে সকলকে পথ নির্দেশ করবে।

এরই ধারাবাহিকতায় আজ ০৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ (২২ জানুয়ারি ২০১৮ খ্রিস্টাব্দ) এইড ফাউন্ডেশন কর্তৃক প্রতি বছরের ন্যায় এবারো এইড পরিবারের কৃতি শিক্ষর্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। এইড শিক্ষা সহায়ক তহবিল এর আয়োজনে রজত জয়ন্তী মঞ্চ, এইড কমপ্লেক্স, ঝিনাইদহে; বিকাল ৪.৩০ মিনিটে এইড শিক্ষা সহায়ক তহবিল এর সভাপতি জনাব তারিকুল ইসলাম পলাশ এর সভাপতিত্বে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে অতিথিগণের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম, চেয়ারম্যান, ইংরেজি বিভাগ, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া-ঝিনাইদহ; জনাব শাম্মী ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার, সদর উপজেলা ঝিনাইদহ ও ডাঃ রুবাইয়ত ইবনে হাসান, ইমার্জেন্সী মেডিকেল অফিসার, সদর হাসপাতাল, ঝিনাইদহ। 
সফল যারা, কেমন তারা শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত আলোচনায় উপরোক্ত অতিথিগণের সাথে আরো বক্তব্য রাখেন কৃতি শিক্ষার্থী কাজী কামরুল হাসান শিশির, মাহবুবুল আলম পিয়াল ও সাফিন আহম্মেদ।

বক্তাগণ শিক্ষার্থীদেরকে প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণের পাশাপাশি জ্ঞানার্জনের জন্য সৃজনশীল গল্প উপন্যাস পাঠসহ সামাজিক কর্মকান্ডে ভূমিকা রাখার মাধ্যমে মানুষের মতো মানুষ হবার উদাত্ত আহ্বান জানান। অনুষ্ঠানে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী এবং পিএসসি পরীক্ষায় উত্তীর্ণ এইড বাক ও শ্রবণ প্রতিবন্ধী শিশুদের মাঝে সনদ, ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়। সবশেষে মোহনা সাংস্কৃতিক একাডেমী কর্তৃক পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে কর্মসূচির সমাপ্তি ঘটে।

 
Our Activities
Recent Activities
Previous Activities
 
 
 
Other Links
Admin of the Site
AID Webmail
DC office Jhenaidah
G-Mail Checking
Google
Yahoo Mail Checking
Youtube
Facebook
 
 
 

 
   

Home | Working Area | Organogram | Staff | Annual Report | Picture Gallery | Volunteer | Contact Us


Designed & Developed by IDEA MEDIA